একটাই রাস্তা , দু বার শিলান‍্যাস ! একবার তৃণমূল একবার বিজেপি

9th September 2020 5:03 pm বাঁকুড়া
একটাই রাস্তা , দু বার শিলান‍্যাস ! একবার তৃণমূল একবার বিজেপি


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : একই রাস্তার দু'বার শিলান্যাস। ২৪ শে আগষ্ট  করেছিল বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্ম্মূ, আর আজ বুধবার ৯ ই সেপ্টেম্বর নারকেল ফাটিয়ে শিলান্যাস করলেন বাঁকুড়ার সাংসদ ডাঃ সুভাষ সরকার, যা নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। উল্লেখ্য, বাঁকুড়ার রাইপুরের চামটা বাইদ থেকে বক্সী পর্যন্ত রাস্তা নির্মান হওয়ার কথা  প্রধানমন্ত্রী মন্ত্রী গ্রাম সড়ক যোজনায়, যা পশ্চিমবঙ্গে বাংলার গ্রামীণ সড়ক যোজনার প্রকল্প। সেই রাস্তা কয়েকদিন আগেই শিলান্যাস করেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্ম্মূ। উপস্থিত ছিলেন রাইপুরের বিধায়ক বীরেন্দ্রনাথ টুডু, রাইপুরে পঞ্চায়েত সমিতির সহভাপতি রাজকুমার সিংহ সহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি। বিজেপি সাংসদের দাবী, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার নাম পরিবর্তন করে হচ্ছে এখানে। অন্যদিকে শাসক দলের দাবী এই রাস্তার খরচের ৬০ শতাংশ দেয় কেন্দ্র, ৪০ শতাংশ দেয় রাজ্য, রক্ষনাবেক্ষনের দায়িত্বও রাজ্যের। বিজেপি সাংসদ এখানে নাম কামাতে এসেছেন বলেও দাবী শাসক দলের।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।